প্রথম ও তৃতীয় প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে শেয়ারবাজারে তালিকাভুক্ত তিন মিউচ্যুয়াল ফান্ড। প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী ফান্ড তিনটি লোকসানে অবস্থান করছে। ফান্ডগুলো হলো- এলআর গ্লোবাল মিউচ্যুয়াল ফান্ড, এআইবিএল ফার্স্ট ইসলামী মিউচ্যুয়াল ফান্ড এবং এমবিএল ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড। ঢাকা স্টক একচেঞ্জে (ডিএসই) সুত্রে এ তথ্য জানা গেছে।

এলআর গ্লোবাল মিউচ্যুয়াল ফান্ড: প্রথম প্রান্তিকের (অক্টোবর-ডিসেম্বর,১৯) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী, ফান্ডটির ইউনিট প্রতি লোকসান (ইপিইউ) হয়েছে ০.৭৬৬৯ টাকা। গত অর্থবছরের একই সময়ে (ইপিইউ) ছিল ০.০৮৪৫ টাকা। শেয়ার প্রতি ক্যাশ ফ্লো ছিল ০.১১ টাকা। ৩১ ডিসেম্বর, ২০১৯ তারিখে ক্রয় মুল্য অনুযায়ী ফান্ডটির শেয়ার প্রতি নিট সম্পদ (এনএভিপিএস) ছিল ৯.৭৩ টাকা।

এআইবিএল ফার্স্ট ইসলামী মিউচ্যুয়াল ফান্ড: তৃতীয় প্রান্তিকের (অক্টোবর-ডিসেম্বর,১৯) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী, ফান্ডটির ইউনিট প্রতি লোকসান (ইপিইউ) হয়েছে ০.৬৮৬৯ টাকা। গত অর্থবছরের একই সময়ে (ইপিইউ) ছিল ০.১৬৬৯ টাকা।

অন্যদিকে প্রথম তিন প্রান্তিক তথা সর্বশেষ ৯ মাসে (এপ্রিল-ডিসেম্বর,১৯) কোম্পানির ইউনিট প্রতি লোকসান (ইপিইউ) হয়েছে ০.৫৯৬৬ টাকা। গত অর্থবছরের একই সময়ে ইউনিট প্রতি আয় (ইপিইউ) ছিল ০.৫৭৭৭ টাকা। নয় মাসে ফান্ডটির শেয়ার প্রতি ক্যাশ ফ্লো ছিল ১.১২ টাকা। ৩১ ডিসেম্বর, ২০১৯ তারিখে ক্রয় মুল্য অনুযায়ী ফান্ডটির শেয়ার প্রতি নিট সম্পদ (এনএভিপিএস) ছিল ১০.০৫ টাকা।

এমবিএল ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড: তৃতীয় প্রান্তিকের (অক্টোবর-ডিসেম্বর,১৯) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী, ফান্ডটির ইউনিট প্রতি লোকসান (ইপিইউ) হয়েছে ০.৪৪৪৩ টাকা। গত অর্থবছরের একই সময়ে (ইপিইউ) ছিল ০.১৬৬২ টাকা।

অন্যদিকে প্রথম তিন প্রান্তিক তথা সর্বশেষ ৯ মাসে (এপ্রিল-ডিসেম্বর,১৯) কোম্পানির ইউনিট প্রতি লোকসান (ইপিইউ) হয়েছে ০.৮৫৬৬ টাকা। গত অর্থবছরের একই সময়ে ইউনিট প্রতি আয় (ইপিইউ) ছিল ০.৫৯১৪ টাকা। নয় মাসে ফান্ডটির শেয়ার প্রতি ক্যাশ ফ্লো ছিল ০.৭৯ টাকা। ৩১ ডিসেম্বর, ২০১৯ তারিখে ক্রয় মুল্য অনুযায়ী ফান্ডটির শেয়ার প্রতি নিট সম্পদ (এনএভিপিএস) ছিল ৯.৪৫ টাকা।

 

Leave a comment