লভ্যাংশ ঘোষণা করেছে ইস্টল্যান্ড ইন্স্যুরেন্স
শেয়ারবাজারে তালিকাভুক্ত কোম্পানি ইস্টল্যান্ড ইন্স্যুরেন্স লিমিটেড গত ৩১ ডিসেম্বর, ২০১৯ তারিখে সমাপ্ত হিসাববছরের জন্য ১০ শতাংশ ডিভিডেন্ড ঘোষনা করেছে। এর মধ্যে ৫ শতাংশ নগদ ও ৫ শতাংশ বোনাস লভ্যাংশ। কোম্পানি সূত্রে এই তথ্য জানা গেছে।
সর্বশেষ বছরে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৪৫ পয়সা। আগের বছর ইপিএস ছিল ১ টাকা ৪১ পয়সা।সর্বশেষ বছরে কোম্পানির শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) ছিল ৭৮ পয়সা। আগের বছর তা ছিল ৮৯ পয়সা।গত ৩১ ডিসেম্বর, ২০১৯ তারিখে কোম্পানির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ২১ টাকা।
আগামী ৩ সেপ্টেম্বর, বিকাল ৩ টায় ডিজিটাল প্ল্যাটফরমে ব্যাংকের ৩৩তম বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ৬ আগস্ট।
মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকের ডিভিডেন্ড ঘোষণা
পুঁজিবাজারে তালিকাভুক্ত ব্যাংক খাতের কোম্পানি মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক লিমিটেডের পরিচালনা পর্ষদ ৩১ ডিসেম্বর ২০১৯ সমাপ্ত বছরে শেয়ারহোল্ডারদের জন্য ৫ শতাংশ ক্যাশ ৫ শতাংশ স্টকসহ ১০ শতাংশ ডিভিডেন্ড দেওয়ার সুপারিশ করেছে। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।
আলোচ্য সময়ে কোম্পানির শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ২.০৩ টাকা। সমাপ্ত হিসাব বছরে কোম্পানির শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ২৩.১৬ টাকা। আর শেয়ার প্রতি কার্যগরি নগদ প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ১২.৬২ টাকা।
কোম্পানির বার্ষিক সাধারন সভা (এজিএম) আগামী ২৭ আগস্ট, বিকেল ৩টায় অনুষ্ঠিত হবে। ডিভিডেন্ড সংক্রান্ত রেকর্ড ডেট আগামী ২১ জুলাই নির্ধারণ করা হয়েছে।
সেন্ট্রাল ইন্সুরেন্সের ডিভিডেন্ড ঘোষণা
পুঁজিবাজারে তালিকাভুক্ত বীমা খাতের কোম্পানি সেন্ট্রাল ইন্সুরেন্সের পরিচালনা পর্ষদ ৩১ ডিসেম্বর ২০১৯ সমাপ্ত বছরে শেয়ারহোল্ডারদের জন্য ৭ শতাংশ ক্যাশ ৫ শতাংশ স্টকসহ ১২ শতাংশ ডিভিডেন্ড দেওয়ার সুপারিশ করেছে। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।
আলোচ্য সময়ে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২.১৪ টাকা। সমাপ্ত হিসাব বছরে কোম্পানির শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ২৪.৬৮ টাকা। আর শেয়ার প্রতি কার্যগরি নগদ প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ২.০৭ টাকা।
কোম্পানির বার্ষিক সাধারন সভা (এজিএম) আগামী ৭ সেপ্টেম্বর, সকাল ১১টায় অনুষ্ঠিত হবে। ডিভিডেন্ড সংক্রান্ত রেকর্ড ডেট আগামী ২৩ জুলাই নির্ধারণ করা হয়েছে।
সাউথইস্ট ব্যাংকের ডিভিডেন্ড ঘোষণা ও প্রথম প্রান্তিক প্রকাশ
শেয়ারবাজারে তালিকাভুক্ত ব্যাংকিং খাতের কোম্পানি সাউথইস্ট ব্যাংক লিমিটেড ৩১ ডিসেম্বর, ২০১৯ তারিখে সমাপ্ত হিসাব বছরের জন্য ১০ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। এর মধ্যে সাড়ে ৭ শতাংশ নগদ ও আড়াই শতাংশ বোনাস লভ্যাংশ। এবং চলতি হিসাববছরের ৩১ মার্চ ২০২০ শেষ প্রথম প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। ব্যাংক সূত্রে এই তথ্য জানা গেছে।
সর্বশেষ বছরে সমন্বিতভাবে ব্যাংকের শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২ টাকা ১৬ পয়সা। আগের বছর সমন্বিত ইপিএস ছিল ২ টাকা ১৩ পয়সা।সর্বশেষ বছরে ব্যাংকটির সমন্বিত শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) ছিল ১১ টাকা ৬৮ পয়সা। গত ৩১ ডিসেম্বর, ২০১৯ তারিখে সমন্বিতভাবে ব্যাংকটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ২৬ টাকা ২৯ পয়সা।
আগামী ১৬ সেপ্টেম্বর, সকাল ১১ টায় ডিজিটাল প্ল্যাটফরমে ব্যাংকের বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ২৮ জুলাই।অপরদিকে প্রথম প্রান্তিকে ব্যাংকটি সমন্বিত শেয়ারপ্রতি আয় (ইপিএস) করেছে ৯৮ পয়সা। যা আগের বছর একই সময়ে ছিল ৪৩ পয়সা।
প্রথম প্রান্তিকে ব্যাংকটির সমন্বিত শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) ছিল ২ টাকা ৮৩ পয়সা (নেগেটিভ)। গত ৩১ মার্চ শেষে ব্যাংকটির সমন্বিত শেয়ার প্রতি সম্পদমূল্য (এনএভি) দাঁড়িয়েছে ২৭ টাকা ২৮ পয়সা।

Leave a comment